ভারত আমাদের বন্ধু, অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হবে: শেখ হাসিনা

HomePolitics

ভারত আমাদের বন্ধু, অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হবে: শেখ হাসিনা

<![CDATA[ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারত আমাদের বন্ধু। আমি যখনই ভারতে আসি, এটা আমার জন্য আনন্দের। আমি আশা করি, ভারতের সঙ্গে অত্যন্ত ফলপ্রসূ

কুমিল্লা নামেই বিভাগ হোক দাবিতে ফ্রান্সে আলোচনাসভা
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৬
জামালপুরে মেয়ের পর মায়ের মরদেহ উদ্ধার, আটক ২

<![CDATA[

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারত আমাদের বন্ধু। আমি যখনই ভারতে আসি, এটা আমার জন্য আনন্দের। আমি আশা করি, ভারতের সঙ্গে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হবে।

তিনি বলেন, আমরা সব সময় আমাদের মুক্তিযুদ্ধকালে ভারতের অবদানের কথা স্মরণ করি। আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। আমরা পরস্পরকে সহযোগিতা করছি।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে ভারতের রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনা এসব কথা বলেন।

এরআগে ভারতের রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান নরেন্দ্র মোদি। আনুষ্ঠানিকভাবে দেয়া হয় গার্ড অব অনার। এ সময় মোদি সবার সঙ্গে শেখ হাসিনাকে পরিচয় করিয়ে দেন। এরপর ফটোসেশনে যোগ দেন দুই প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: শেখ হাসিনাকে মোদির অভ্যর্থনা, গার্ড অব অনার

এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের মূল লক্ষ্য অর্থনৈতিকভাবে বিকাশ। আমাদের জনগণের মৌলিক চাহিদা পূরণ করা, যা আমরা করতে সক্ষম হব। বন্ধুত্বের মাধ্যমে আপনি যেকোনো সমস্যার সমাধান করতে পারেন। সুতরাং, আমরা সর্বদা তা করি।

দিনের কর্মসূচি অনুযায়ী, রাষ্ট্রপতি ভবনের আনুষ্ঠানিকতার পর শেখ হাসিনা রাজঘাট গান্ধী সমাধিস্থলে গিয়ে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানান। এরপর হায়দরাবাদ হাউসে দুই দেশের প্রধানমন্ত্রীদের শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে ভারতের উপরাষ্ট্রপতি জগদ্বীপ ধনখড় এবং পরে ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

]]>

Print Friendly, PDF & Email

COMMENTS

WORDPRESS: 0
DISQUS: 0