ক্যাচ ফেলার জেরে ‘খালিস্তানি’ হয়ে গেলেন ভারতীয় পেসার!

HomeVideo

ক্যাচ ফেলার জেরে ‘খালিস্তানি’ হয়ে গেলেন ভারতীয় পেসার!

<![CDATA[ এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে হারের পেছনে অনেকেই দায় দেখছেন পেসার আর্শদীপ সিংয়ের। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে আসিফ আলির সহজ ক

২৯ বছর আগে শিল্পীদের নিয়ে যা বলেছিলেন সালমান শাহ
ইভিএম কিনতে সাত থেকে আট কোটি টাকা চায় ইসি
রাজধানীতে শতকোটি টাকা নিয়ে উধাও আর্থিক প্রতিষ্ঠান

<![CDATA[

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে হারের পেছনে অনেকেই দায় দেখছেন পেসার আর্শদীপ সিংয়ের। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে আসিফ আলির সহজ ক্যাচ ছাড়েন এই ২৩ বছর বয়সী। পাকিস্তানের বিপক্ষে ভারতের হারের পর দেশটির সমর্থকদের তোপের মুখে পড়েছেন এই পেসার। এমনকি কে বা কারা বদলে দিয়েছে তার উইকিপিডিয়া পেজের তথ্যও। যে কারণে হস্তক্ষেপ করতে হয়েছে তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়কেও!

রোববার (৪ সেপ্টেম্বর) ভারত-পাকিস্তানের ম্যাচটি গড়ায় একদম শেষ ওভার পর্যন্ত। আর্শদীপের করা সে ওভারের পঞ্চম বলে জয় নিশ্চিত হয় পাকিস্তানের। দারুণ বল করে ম্যাচ জমিয়ে ফেললেও ম্যাচের শেষে ভারত সমর্থকরা হারের জন্য কাঠগড়ায় তোলে তাকেই। এর পেছনে কারণ হিসেবে দাঁড় করানো হয়েছে ইনিংসের ১৮তম ওভারে আসিফ আলির সহজ ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হওয়াকে। জীবন পেয়ে সেদিন ভারতের পক্ষে হেলে পড়া ম্যাচটি বের করে আনেন আসিফ। তার ৮ বলে ১৬ রানের ইনিংসটি শেষ পর্যন্ত ম্যাচের গতিপথ বদলে দেয়।

আরও পড়ুন:আর্শদীপকে আক্রমণ ভারতীয় সমর্থকদের, পাশে দাঁড়ালেন পাকিস্তানি ক্রিকেটার

এ ঘটনার পর তোপের মুখে পড়েন ২৩ বছর বয়সী এই বোলার। ক্ষুব্ধ হয়ে কে বা কারা ব্যঙ্গ করে তার উইকিপিডিয়া পাতায় পরিচিতির জায়গায় ‘খালিস্তানের খেলোয়াড়’ সংযুক্ত করে দেয়। এমনকি এই খেলোয়াড়ের নাম বদলে তার পেজে লেখা হয় মেজর আর্শদীপ সিং বাজওয়া !

জাতিতে শিখ এই তারকার নাম জুড়ে দেওয়া হয় শিখ বিচ্ছিন্নতাবাদী আন্দোলন  ‘খালিস্তান মুভমেন্ট’ -এর সঙ্গে।

আরও পড়ুন:উর্বশীকে সরিয়ে রিশভকে বাঁচান, দাবি ভারত সমর্থকদের

আর্শদীপের উইকি পাতায় এমন বিতর্কিত সম্পাদনা নিয়ে সমালোচনা থামছে না। এমন ঘটনার পেছনে ভারতীয়রা যোগসাজশ খুঁজে পাচ্ছে চিরশত্রু পাকিস্তানের। এদিকে এই ঘটনার জন্য ভারতের আইটি মন্ত্রণালয় ব্যাখ্যা চেয়েছে উইকিপিডিয়ার কর্মকর্তাদের কাছে।

পাঞ্জাবের তথ্য ও প্রযুক্তিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর এই ঘটনার তীব্র সমালোচনা  করে বলেন, ‘ভারতে কোনো মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান এমন ভুল তথ্য দিতে পারে না। সরকারের নিরাপদ ইন্টারনেট ব্যবহারের প্রত্যাশার বিপরীতে ইচ্ছাকৃতভাবে উসকানি দেওয়া হয়েছে।’

]]>

Print Friendly, PDF & Email

COMMENTS

WORDPRESS: 0
DISQUS: