Misc

বিশ্বকাপের বিবেচনায় সৌম্য

<![CDATA[

টি-টোয়েন্টিতে ব্যর্থতার চোরাবালিতে বাংলাদেশ। নতুন অধিনায়ক ও কোচেও হয়নি ভাগ্যের পরিবর্তন। দলে জায়গা পাওয়া ক্রিকেটাররা হয়ে উঠতে পারছেন না ভরসার প্রতীক। এদিকে সামনে ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। দুই টুর্নামেন্টকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিবেচনায় ঘুরে ফিরে তাই ফর্ম হারিয়ে দল থেকে ছিটকে যাওয়া ক্রিকেটাররাই।

এশিয়া কাপের বিবেচনাতে ছিলেন সাব্বির রহমান ও সৌম্য সরকার। শেষদিকে সাব্বির মূল একাদশে যুক্ত হলেও, সৌম্যের জন্য খুলেনি জাতীয় দলের দরজা। তবে সৌম্যের জায়গায় যারা খেলে যাচ্ছেন তারাও হতে পারেননি বোর্ডের আস্থার প্রতীক।

গত এক বছরে তার জায়গায় খেলা নাঈম শেখ, মুনিম শাহরিয়ার ও সবশেষ এনামুল হক বিজয়; ওপেনিংয়ে কেউই হতে পারেননি ধারাবাহিক। নির্বাচক আব্দুর রাজ্জাক তাই জানালেন, ত্রিদেশীয় সিরিজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডের মধ্যে দিয়ে সৌম্যকে আবার ফেরানো হতে পারে জাতীয় দলে।

আরও পড়ুন: মুশফিককে নিয়ে মুখে কুলুপ সাকিবের

মিরপুরে সোমবার (০৫ সেপ্টেম্বর) রাজ্জাক বলেন, ‘সৌম্য সরকার কিন্তু আমাদের যে কয়জন ‘গ্রুপ অব প্লেয়ার’ এর মধ্যে যে একটা টার্গেট থাকে সেটার বাইরে না। তবে আমাদের আসলে শেষ পর্যন্ত যা করতে হবে এর মধ্যে থেকেই করতে হবে। এর বাইরে থেকে জাতীয় দলে খেলানোর মতো আর কোনো খেলোয়াড় আছে বলে আমার মনে হয় না। যেটা আমাদের বর্তমানে বড় যে গ্রুপটা রয়েছে তার বাইরে। তো এরা সবাই এর মধ্যে আছে, কাউকে ছাড়া আসলে বিবেচনা করা হচ্ছে না।’

আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে ঘোষণা করতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড। এদিন একই সঙ্গে ঘোষণা করা হবে নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডও। সবকিছু ঠিক থাকলে এক বছর পর আবার জাতীয় দলে ফিরতে পারেন সৌম্য সরকার।

আরও পড়ুন: কেন মাঠ থেকে বিদায় নেয়া হয় না টাইগারদের?

লাল সবুজ জার্সিতে সবশেষ গত টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছিলেন সৌম্য। টি-টোয়েন্টিতে তার গড় মাত্র ১৮.০৩ হলেও, স্ট্রাইকরেটটাও দেশের অন্য ক্রিকেটারদের চেয়ে অনেক ভালো। ১২২.১৫ স্ট্রাইকরেটে ৬৬ টি-টোয়েন্টিতে তার রানসংখ্যা ১১৩৬ রান।

 

]]>

Print Friendly, PDF & Email
Related posts
Misc

সাতক্ষীরায় চা বিক্রেতা ইয়াছিন হত্যা, আসামি জাকিরের ১৬৪ ধারায় জবানবন্দি

<![CDATA[ সাতক্ষীরা শহরের সুলতানপুরের চা…
Read more
Misc

অনুদান দেয়ার নামে হাতিয়ে নেয়া হচ্ছে টাকা

<![CDATA[ বাংলাদেশ কর্মচারী কল্যাণ…
Read more
Misc

স্কুলছাত্রী প্রভার আত্মহত্যা: শিক্ষিকার বিচার দাবি মায়ের

<![CDATA[ নরসিংদীর শিবপুর সরকারি পাইলট…
Read more
Newsletter
Become a Trendsetter

Sign up for Amarhoster’s Daily Digest and get the best of Amarhoster, tailored for you.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *