শুরুতেই বলি, আপনি যদি ইংরেজিতে কথা বলতে (চ্যাটিং করতে) না পারেন, তাহলে এই পোস্ট উপেক্ষা করুন।

যদি আপনি মুটামুটিও ইংলিশ পারেন, তাহলে এটা আপনার ভালো লাগবে এবং উপকারেও আসবে এবং আপনার ইংরেজিও প্র‍্যাক্টিস হবে।

আমি অনেক গুলা অ্যাপ ট্রাই করেছিলাম নিজের একাকিত্ব কাটাতে। তার মধ্যে “High Rise” নামক অ্যাপ টা বেস্ট মনে হয়েছে। এটাকে হয়তো অ্যাপ না বলে গেমও বলা যায়- “লাইফ সিমুলেশন গেম”।
যারা EA™ এর Sims গেমগুলা খেলেছেন, তাদের কাছে এটা ভালো লাগবে। আমিও Sims এর ফ্যান, কিন্তু সেটায় কিছু সমস্যাও ছিল, যেমন বেশিরভাগ লো-এন্ড ফোনে গেম খেলাকালীন ক্র‍্যাশ করতো, যেহেতু ভারী গেম ছিল। কিন্তু High Rise লো-এন্ড ফোনে খেলার জন্যও উপযুক্ত।

Name: High Rise

Size: Depends on device ( 62 MB according to my phone), but maximum 120 MB

Link: Play Store

এতোক্ষণে বুঝেই ফেলেছেন যে এটা ভার্চুয়াল মেটাভার্স সংশ্লিষ্ট গেম।

যা যা করতে পারবেন এ গেমে-
১। নিজের রুম সাজাতে পারবেন, পোশাক বদলাতে বা কিনতে পারবেন।
২। আপনি যদি এমন চরিত্রের মানুষ হয়ে থাকেন যে গেমে দামী দামী আউটফিট কিনে শো-অফ করবেন, তাহলে এ গেম পারফেক্ট আপনার জন্য। কারণ, এইখানকার ফ্যান্সি ড্রেস গুলা আমাদের বাস্তব ড্রেসের মতোই দামী, এবং সেগুলা পেতে আসল টাকাই খরচ করতে হয়। তবে যারা ফ্রী ইউজার, তাদেরও ভালো দিক আছে। এখানে বিভিন্ন ইভেন্ট এ অংশগ্রহণ করে ফ্রী তে অনেক ড্রেস, ইমোট বা ঘরের আসবাবপত্র জিততে পারবেন। আর গেমে তো ফ্রী টোকেন আছেই।
৩। বিভিন্ন মানুষের রুমে, ঢুকতে পারবেন, তাদের রুমে বিভিন্ন জায়গায় বসতে পারবেন, চ্যাটিং করতে পারবেন, গান শুনতে পারবেন।
৪। আপনি চাইলে একাধিক রুম খুলতে পারবেন এবং চাইলে নিজের রুমের মালিকানায় অন্য কাউকে দিতে পারবেন বা একাধিক মালিকানা রাখতে পারবেন।
৫। পাবলিক রুম অসংখ্য রয়েছে যেখানে আপনি বিভিন্ন দেশের মানুষ পাবেন। বাংলাদেশের মানুষও পাবেন। আমি নিজেই পেয়েছি। বাংলাদেশি এক মেয়েকেও পেয়েছি, এখনো কথা হয়। ইন্ডিয়ান এক মেয়ে ও এক ছেলে এবং মিশরের এক মেয়ের সাথেও সোশাল ফ্রেন্ডশীপ হয়েছে। আর জামাইকা এর এক মেয়ের সাথে আমার মুটামুটি বেশ ভালো বন্ধুত্ব হয়েছে। প্রতিদিনই কথা হয় স্ন্যাপচ্যাটে। (শুধু মেয়ে বন্ধুত্ব এর কথা শুনে আমাকে জাজ করবেন না) এখন তো আর High Rise খেলিই না আর, কারণ একাকিত্ব আর ফীল হয় না। 😇

এছাড়াও প্রোফাইল সিস্টেম, নিউজফীড, প্রাইভেট কনভার্সেশন সহ সাধারণ ফিচারসমুহও রয়েছে।

এবার কথা না বাড়িয়ে গেম ওপেন করুন।

গেমের শুরুতে আপনাকে male/female চয়েজ করতে হবে, পোশাক, দেহের রঙ ও অন্যান্য ফিজিক্যাল মোফিফিকেশন করে নিজের ক্যারেক্টার সাজিয়ে নিবেন এবং একটি ইউনিক ইউজার নাম দিয়ে একাউন্ট খুলতে হবে।






এটাই আপ্নার ঘর। উপরে “Room” অপশন থেকে “Clubrise” সিলেক্ট করুন। কারণ, অন্যান্য পাবলিক রুমে ৪০/৫০ জন করে লোক থাকে, বেশি হিজিবিজি লাগতে পারে নতুন নতুন। তাই এখানে ঢুকলে এক রুমে ১০ এর বেশি থাকে না, তাই এখানে আপনি গেম এর বিভিন্ন ফিচার প্র‍্যাকটিস ও নতুন দের সাথে কথা বলতে পারবেন ও একই সাথে।


গুড লাক।

আপনার একাকিত্ব শেষ হওয়ার পথে, আশা করি।

The post একাকিত্ব কাটাতে যে অ্যাপ(গেম) আপনাকে সাহায্য করবে এবং যেখানে আপনি বিভিন্ন ধরনের মানুষের সাথে মিট-আপ করতে পারবেন appeared first on Trickbd.com.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *