Celebrity

২৯ বছর আগে শিল্পীদের নিয়ে যা বলেছিলেন সালমান শাহ

<![CDATA[

প্রয়াত জনপ্রিয় অভিনেতা সালমান শাহ। মৃত্যুর ২৬ বছর পরও আজও তিনি চিরঅমলীন। ক্যারিয়ারের ২৭টি সিনেমায় এখনো তাকে খুঁজে ফেরেন ভক্তরা। শোবিজ অঙ্গনে অনেকেই বলে থাকেন, সালমানের মৃত্যুর পর অনেক অভিনেতা আসছেন কিন্তু জনপ্রিয়তা পাননি। তবে সালমান এখনো অগ্রজ-অনুজের কাছে সমানভাবে জনপ্রিয়।

২৯ বছর আগে সালমান শাহ অভিনীত ‘কেয়ামত থেকে কেয়ামত’ (ভারতের নাসির হোসেইনের গল্পে মানসুর খান পরিচালিত ‘কেয়ামত সে কেয়ামত তাক; আমির খান ও জুহি চাওলা অভিনীত সিনেমার গল্পের আদলে নির্মিত) সিনেমা মুক্তি পায়। বাংলা ১৩৯৯ সনের একেবারে শেষপ্রান্তে ইংরেজি ১৯৯৩ সালের মার্চ মাসে মুক্তি পেয়েছিল সোহানুর রহমান সোহান পরিচালিত অমর নায়ক সালমান শাহ ও প্রিয়দর্শিনী খ্যাত অভিনেত্রী মৌসুমী অভিনীত এই সিনেমা। সিনেমাটি মুক্তির পর সারা বাংলাদেশে আলোড়ন তোলে নতুন এই জুটি।

আরও পড়ুন: আজও দর্শকহৃদয়ে সালমান শাহ

সালমান-মৌসুমী অভিনীত অভিষেক সিনেমাটি মুক্তির কিছুদিন পরই চলে আসে বাংলা নববর্ষ ১৪০০ বঙ্গাব্দ। বাংলা নববর্ষ উপলক্ষে তৎকালীন ঢাকা স্টেডিয়ামে শিল্পী ও পরিচালকদের মধ্যে ‘তারকা মেলা’র আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে আয়োজিত গয় একটি প্রীতি ক্রিকেট ম্যাচের। সেই খেলায় অন্যান্য অনেক শিল্পীর মধ্যে সালমান শাহও অংশ নিয়েছিলেন। নবাগত নায়ক হিসেবে তার ভক্তদের উপস্থিতি আর ভালোবাসায় বেশ উচ্ছ্বসিত ছিলেন তিনি। তার কাছ থেকে অটোগ্রাফ সংগ্রহকে ভীষণ উপভোগ করেন সালমান শাহ।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে সালমান শাহ বলেছিলেন, আমাদের এই খেলাটা খালি আনন্দ একটা। আমরা আজ শিল্পীরা আর পরিচালকরা এখানে এসেছি। পরিচালকদের তো স্ক্রিনে দেখতে পায় না তাদের মাঠে সরাসরি দেখতে পাচ্ছে। আমাদের প্রচণ্ড মনোবল, আমরা এই ম্যাচে জিততে পারব। আমি একজন নতুন হিরো, এসেই এই ১৪০০ সনের এই নতুন শতাব্দীর উৎসবটা পেয়েছি। আমার যে ভক্ত দেখছি, আমি খুবই আনন্দিত।

আরও পড়ুন: শুটিংয়ে ফিরলেন শাকিব খান

শিল্পীদের বিষয়ে সালমান শাহ বলেন, ‘শিল্পীদের মধ্যে এই রকম সহযোগিতা, এই রকম আন্তরিকতা ও ইউনিটি যেন সবসময় থাকে- আমি এটিই চাই। একজন শিল্পীর বিপদে যেন আরেকজন শিল্পী দৌড়ে আসি, এই ধরনের মানসিকতা যেন সবসময় থাকে।’ সালমান শাহের এই ভিডিও ক্লিপটি ইউটিউবে প্রকাশিত আছে।

প্রসঙ্গ, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর আকস্মিক মৃত্যু হয় চিত্রনায়ক সালমান শাহের। রাজধানীর ইস্কাটন রোডে ভাড়া বাসা থেকে চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার (ইমন) ওরফে সালমান শাহর মরদেহ উদ্ধার করা হয়।

]]>

Print Friendly, PDF & Email
Related posts
Celebrity

সাড়ে ৭ একর জমি কিনলেন আনুশকা-বিরাট

<![CDATA[ প্রায় সাড়ে ৭ একর জমি কিনলেন…
Read more
Celebrity

‘কেবল তো শুরু’ অভিষেকে গোলের পর অ্যান্টনি

<![CDATA[ ম্যানচেস্টার ইউনাইটেডে…
Read more
Newsletter
Become a Trendsetter

Sign up for Amarhoster’s Daily Digest and get the best of Amarhoster, tailored for you.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *